শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় দুইজনের সাক্ষ্যগ্রহণ

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ১১:০৭:৫৩ এম

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার কলারোয়ায় সাবেক বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিষ্ফোরক দ্রব্য আইনের দু’টি মামলায় সাক্ষ্য গ্রহণের ৯ম দিনে সাক্ষ্য দিয়েছেন জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক সরদার মুজিব ও সাংবাদিক কালিদাস কর্মকার। এনিয়ে এ মামলায় মঙ্গলবার পর্যন্ত মোট ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেছে আদালত। আগামী ৩১ অক্টোবর সাক্ষ্য গ্রহণের পরবর্তী দিন ধার্য্য করা হয়েছে। 

মঙ্গলবার সকাল সোয়া ৯ টায় সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মন্ডলের আদালতে এ সাক্ষ্য গ্রহণ শুরু হয়। এর আগে সাতক্ষীরা জেলা কারাগার থেকে বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৯ আসামিকে আদালতের কাঠগোড়ায় হাজির করানো হয়। এই মামলায় ৫০ জন আসামির মধ্যে দুই জনের মৃত্যু হয়েছে আর ৯ আসামি পালাতক রয়েছে। দুপুর পৌনে ১২ টায় সাক্ষ্য গ্রহণ শেষে অস্ত্র ও বিষ্ফোরক দ্রব্য আইনের দুটি মামলার সাক্ষ্য গ্রহণ পর্ব একসাথে চলা সংক্রান্ত আসামিপক্ষের দরখাস্তের শুনানি হয়। এতে উভয়পক্ষ যুক্তিতর্ক উপস্থাপন করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন, সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফ। এ সময় তাকে সহায়তা করেন সুপ্রীম কোর্টের সহসভাপতি অ্যাড. মোহাম্মদ হোসেন।

প্রসঙ্গত : ২০০২ সালের ৩০ আগষ্ট সকালে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে সকাল ১১টা ৪০ মিনিটের দিকে কলারোয়ায় বিএনপি’র অফিসের সামনে একটি যাত্রীবাহি বাস রাস্তার উপরে আড় করে দিয়ে তার গাড়ি বহরে হামলা চালায় বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা। হামলায় আওয়ামী লীগের ১ ডজন নেতাকর্মী আহত হন। এ ঘটনায় দায়ের করা হামলা মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি তালা-কলারোয়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতাকর্মীকে চার থেকে ১০ বছর মেয়াদে সাজা প্রদান করেন সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির। গত ১৪ জুন অস্ত্র ও বিস্ফোরক আইনের অপর দুটি মামলায় চার্জ গঠন করা হয়।