ঝিকরগাছার আলোচিত মাদক সম্রাজ্ঞী ‘মনোয়ারা ভাবি’ আবারো গ্রেফতার

এখন সময়: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ০৮:০০:১০ এম

এম আলমগীর, ঝিকরগাছা: যশোরের ঝিকরগাছা উপজেলার মাদক সম্রাজ্ঞী  মনোয়ারা বেগম ওরফে ভাবিকে আবারও আটক করেছে পুলিশ। তার নিজ বাড়ি উপজেলার মাগুরা ইউনিয়নের মনোহরপুর (পশ্চিমপাড়া) গ্রাম থেকে ৫৫ পিস ইয়াবাসহ তাকে গ্রেফতার করে। সে ওই গ্রামের অলিয়ার রহমানের স্ত্রী। মনোয়ারার নামে ঝিকরগাছা থানায় ৬টি মাদক মামলা রয়েছে। এর আগে তাকে ৩ এপ্রিল পুলিশ আটক করে জেল-হাজতে প্রেরণ করেছিল। জামিনে মুক্তি পেয়ে মনোয়ারা আবারও মাদক ব্যবসা শুরু করে। 

অফিসার ইনচার্জ সুমন ভক্ত সাংবাদিকদের জানান, থানার এসআই আব্দুর রহমান, এএসআই ইকরামুল হক সঙ্গীয় ফোর্সসহ থানা এলাকায় মাদক উদ্ধার ও গ্রেফতারি পরোয়ানার ডিউটি করাকালীন শনিবার রাতে মাদক সম্রাজ্ঞী মনোয়ারা খাতুন ওরফে ভাবিকে তার নিজ বাড়ির সামনে থেকে ৫৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ আটক করেন। রোববার তার বিরুদ্ধে ঝিকরগাছা থানায় মামলা দায়ের করে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।

দীর্ঘদিন ধরে মনোয়ারাসহ তার পরিবারের লোকজন মাদক ব্যবসা চালিয়ে আসছে। তার সাথে স্বামী অলিয়ার ছেলে মাদক ব্যবসার সাথে জড়িত। তাদের নামেও একাধিক মামলা রয়েছে। এর আগেও একাধিকবার মাদকসহ ধরা পড়লেও আইনের বিভিন্ন ফাক-ফোকর দিয়ে জেল থেকে বেরিয়ে আবারও মাদক ব্যবসা শুরু করে। তাদের অব্যাহত মাদক বিক্রির ফলে এলাকার যুবকরা মাদকের দিকে ব্যাপকভাবে ঝুঁকে পড়েছে।

প্রসঙ্গত. মনোয়ারার বিরুদ্ধে গুলো হলো, ঝিকরগাছা থানার মামলা নম্বর ৬, তাং-১২/০৪/২০২২ খ্রিঃ, ধারা-২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ৩৬(১) এর ১০ (ক)/৪১। ঝিকরগাছা থানার এফআইআর নং-৮/৩৪৬, তারিখ- ১১ নভেম্বর- ২০১৭, ধারা- ১৯(১) এর ৯(খ)/২৫ ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন। ঝিকরগাছা থানার এফআইআর নং-১১/১১৭, তারিখ- ১৪ মে- ২০২০, ধারা- ৩৬(১) সারণির ১০(ক) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮। ঝিকরগাছা থানার এফআইআর নং-১৮/২৮০, তারিখ- ২০ নভেম্বর-২০১৮,  ধারা- ১৯(১) এর ৯(ক) ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন। ঝিকরগাছা থানার এফআইআর নং-৮/২৭৪, তারিখ- ১২ ডিসেম্বর-২০২০; ধারা- ৩৬(১) সারণির ১৪(খ)/৩৬(১) সারণির ১০(ক) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮। ঝিকরগাছা থানার এফআইআর নং-২২/১৪৩, তারিখ- ২৩ জুলাই, ২০২২; জি আর নং-১৪৩/২২, তারিখঃ ২৩ জুলাই-২০২২; ধারা- ৩৬(১) সারণির ১০(ক)/৩৬(১) সারণির ১৪(গ)/৩৬(১) সারণির ১৯(ক)/৪১ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮।