শোষিত-বঞ্চিত মানুষের অধিকার আদায়ে আ.লীগ প্রতিষ্ঠিত হয়েছিল : প্রতিমন্ত্রী স্বপন

এখন সময়: রবিবার, ৩ জুলাই , ২০২২ ০৯:০২:০৯ am

নিজস্ব প্রতিবেদক, মণিরামপুর: পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, শোষিত-বঞ্চিত মানুষের অধিকার আদায়ে আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছিল। এ দল মা-মাটি-মানুষের দল। এদেশের জনগণই আওয়ামী লীগের মূল শক্তি। প্রতিষ্ঠার পর থেকে নানা চড়াই-উৎরাই পার করে ১৯৫৪ সালে যুক্তফ্রন্টের বিজয়সহ অসহায়, শোষিত-বঞ্চিত মানুষের অধিকার আদায় ও মাতৃভাষা বাংলার মর্যাদা রক্ষা থেকে শুরু করে আজ পর্যন্ত বাঙালির অর্জন এবং বাংলাদেশের উন্নয়নের মূলেই রয়েছে আওয়ামী লীগ।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে মণিরামপুর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র কাজী মাহমুদুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি আরো বলেন, দীর্ঘ এই পথচলায় অধিকাংশ সময় আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজ তার সুযোগ্য কন্যা দেশরতœ শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ উন্নয়নের পথে এগিয়ে চলেছে। বিশে^র বুকে এদেশের মান-মর্যাদা বৃদ্ধি পেয়েছে। যারা সরকারের উন্নয়ন সহ্য করতে পারছে না, ৭১’র সেই পরাজিত শক্তি নতুন ষড়যন্ত্রে মেতে উঠেছে। দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধতায় মেধা, পরিশ্রম, ত্যাগ-তিথিক্ষায় সেই অপশক্তির ষড়যন্ত্র রুখে দিতে হবে। এদেশের আম-জনতার ঐক্যবদ্ধতায় আওয়ামী লীগ আরও গতিশীল হবে এবং বাংলাদেশ এগিয়ে যাবে। যাদের বলিষ্ঠ নেতৃত্বের কারণেই আওয়ামী লীগ সুদৃঢ় সাংগঠনিক ভিত্তির ওপর দাঁড়িয়েছে এবং জনমানুষের আবেগ ও অনুভূতির বিশ্বস্ত ঠিকানা হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে। আওয়ামী লীগ শুধু এ দেশের প্রাচীন ও সর্ববৃহৎ রাজনৈতিক সংগঠনই নয়, বাংলাদেশের রাজনীতির মূলধারাও। স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় ও আওয়ামী লীগের ইতিহাস একসূত্রে গাঁথা।

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মুরাদুজ্জামান মুরাদের পরিচালনায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, উপজেলা আওয়ামী লীগ নেতা অ্যাড. বশির আহম্মেদ খান, পৌর আওয়ামী লীগের সভাপতি আমজাদ হোসেন, সাধারন সম্পাদক কামরুজ্জামান কামরুল, যুবলীগের আহবায়ক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল ইসলাম, খানপুর ইউপি আওয়ামী লীগের সভাপতি গাজী মোহাম্মদ আলী, ইউপি চেয়ারম্যান আবুল হোসেন, জেলা পরিষদের সাবেক সদস্য গৌতম চক্রবর্তী, ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম, শেখ চন্দ্র রায়, সিরাজুল ইসলাম, আব্দুল আলীম জিন্নাহ, হাফিজ উদ্দীন, আলমগীর কবীর লিটন, প্রকৌশলী আলমগীর হোসেন, সাবেক চেয়ারম্যান মনিরুজ্জামান মনি, আওয়ামী লীগ নেতা রিপন কুমার ধর প্রমুখ। এর আগে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী অর্পন করা হয়। অনুষ্ঠান শেষে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে দলীয় কার্যালয়ে কেক কাটা হয় এবং প্রতিমন্ত্রীর নেতৃত্বে একটি আনন্দ র‌্যালী বের হয়।