৫ দফা দাবিতে যশোর পৌরসভার চোপদারপাড়াবাসির বিক্ষোভ

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ০৩:৪১:৪৩ পিএম

নিজস্ব প্রতিবেদক: রাস্তা সংস্কার, ড্রেন উন্নয়নসহ ৫দফা দাবিতে যশোর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড বেজপাড়া চোপদারপাড়াবাসী বুধবার বিক্ষোভ করাসহ মেয়রের কাছে স্মারকলিপি দিয়েছেন।  দুপুর  সাড়ে ১০টায় আকবারের মোড় থেকে ওয়ার্ডের বাসিন্দারা ব্যানার  ফেস্টুন সহকারে মিছিল করে তালতলা মোড়ে পৌঁছায় পৌরসভার যাওয়ার উদ্দেশ্যে। এ সময় ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শাহেদ হোসেন নয়নের অনুরোধে এলাকাবাসি পৌরসভায় অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি স্থগিতের ঘোষণা দিয়ে স্মারকলিপি দেন। স্মারকলিপি গ্রহণ করেন প্যানেল মেয়র রোকেয়া  পারভীন ডলি।

স্মারক লিপিতে উল্লেখ্য করা হয়েছে, দুই দশকের অধিককাল ধরে সড়ক ও বাইলেন সড়কগুলো সংস্কার করা হয় না। এগুলো চলাচলের সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে। মেডিকেল কলেজ, বাস টার্মিনাল ও যশোর কলেজের সাথে শহরের যোগাযোগ সড়ক হিসেবে চোপদারপাড়া সড়ক ব্যবহার হয়। আর শহরের বড় অংশের পানি এলাকার ড্রেন দিয়ে বের হয়। ১২ মাসই ড্রেনগুলো ভরাট থাকে। একটু বৃষ্টিতে রাস্তা ও ড্রেন আলাদা করে চেনা যায় না। এমনকি এলাকার ময়লা নিয়মিত পরিষ্কার করা হয় না। ১২ মাসের অধিকাল ধরে সঠিক ভাবে সাপ্লাইয়ের পানি পাওয়া যায় না।

চোপদারপাড়ার  বাসিন্দা  জিল্লুর রহমান ভিটু জানান, বহু বছর আমাদের এলাকার সড়ক সংস্কার করা হয় না। বাইলেন সড়ক গুলোর একই অবস্থা। ড্রেনগুলো সারা বছর ভরাট থাকে। বৃষ্টি হলে এমন ভাবে জলাবদ্ধতার সৃষ্টি হয় যে ওই সময় মানুষের ঘর থেকে বের হওয়া কষ্টকর হয়ে পড়ে। পৌরসভার সাপ্লাই পানির গতি  এত কম থাকে যে কোনো কাজে আসে না। পৌরসভায় অভিযোগ করলে গতি বাড়ে। দুই থেকে তিনদিন পর একই অবস্থা দেখা দেয়। সেই সাথে ময়লা আবর্জনা নিয়মিত পরিষ্কার না করার কারণে দুর্গন্ধ ছড়াচ্ছে।  এসব কারণে আমরা পৌরসভায় অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি ঘোষন দিই। কিন্তু ৭নম্বর ওয়ার্ড  কাউন্সিলর শাহেদ  হোসেন নয়নের অনুরোধে কর্মসূচি স্থগিতের ঘোষণা দিয়ে পৌরসভায় স্মারকলিপি দেয়ার সিদ্ধান্ত নিই।

কাউন্সিলর সাহেদ হোসেন নয়ন বলেন, আমি আপনাদের সন্তান, আপনাদের প্রতিনিধি। আপনাদের ন্যায়সঙ্গত সকল দাবির সাথে আছি ও থাকবো। ৭ নম্বর ওয়ার্ড সব থেকে অবহেলিত। আপনারা সংগঠিত থাকুন আমাদের দাবি অবশ্যই বাস্তবায়িত হবে।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, জিল্লুর রহমান ভিটু, আনিসুজ্জামান লিটিল, সেকেন্দার আলী, মুস্তাক আহমেদ পারভেজ, রেজাউল করিম, শফিয়ার রহমান প্রমুখ।