পদ্মা সেতুর নাম জীবনানন্দ সেতু করার দাবিতে সংবাদ সম্মেলন

এখন সময়: বৃহস্পতিবার, ২৮ মার্চ , ২০২৪, ১০:৩১:৪০ পিএম

নিজস্ব প্রতিবেদক: পদ্মা সেতুর নাম রূপসি বাংলার কবি জীবনান্দ দাসের নামে জীবনান্দ সেতু নাম করণের দাবিতে সংবাদ সম্মেলেন করেছে মাগুরার ‘বঙ্গ আমার জননী আমার’ নামে একটি সংগঠন। এ দাবিতে তারা আগামী ২০ মার্চ পদ্মা সেতুর উদ্দেশে যাত্রা করে পথিমধ্যে ফরিদপুর প্রেসক্লাবে একটি পথসভা করা হবে বলে জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আল আমিন, শংকর বিম্বাস, অমিত মিত্র, সুরঞ্জিত বিশ্বস প্রমুখ।

লিখিত বক্তব্যে সংগঠনের সভাপতি অনুপম ঘোষ বলেন, বাংলাদেশ একটি জায়গায় স্থিত হয়ে নানা অগ্রগতি অর্জন ও উন্নয়ন দৃশ্যমান। দেশের সক্ষমতা ও অহংকারের নতুন নাম হিসেবে উদ্বোধন হতে যাচেছ পদ্মা নদীর উপর নির্মিত পদ্ম বহুমুখি সেতু। যা সমগ্র বিশ্বের মধ্যে অন্যতম স্থাপনা হিসেবে স্বীকৃত হবে।

তিনি বলেন, পদ্মা সেতুর উদ্বোধনের দ্বারপ্রান্তে এসে দেশবাসীর মনে প্রশ্ন এ সেতুর নাম কি পদ্মা সেতুই থাকবে না কোনো প্রখ্যাত ব্যক্তি বা মনীষীদের নামে হবে। পদ্মা সেতুর নামকরণের বিষয়ে এখনো কোনো চুড়ান্ত সিদ্ধান্ত হয়নি। পদ্মা সেতুর নামকরণ করা দাবি জানিয়েছেন কবি জীবনানন্দ সেতু। এ দাবি প্রতিষ্ঠিত করতে আগামী ২০ মে পদ্মা সেতু অভিমুখে যাত্রার ঘোষণা দিয়েছেন তারা। পদযাত্রাটি ফরিদপুর প্রেসক্লাবে যাত্রা বিরতি ও পথসভা অনুষ্ঠিত হবে। এসে কবি, সাহিত্যিক, সাংস্কৃতিক কর্মীসহ সকল শ্রেণি পেশার মানুষ উপস্থিত থাকবেন বলে তিনি আশা প্রকাশ করেছেন।