সাবেক এমপি ফরিদা রহমানের আজ প্রথম মৃত্যুবার্ষিকী

এখন সময়: রবিবার, ৩ জুলাই , ২০২২ ০৮:৩৪:০৭ am

নড়াইল (পৌর) প্রতিনিধি: বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সিনিয়র সহসভাপতি, নবম জাতীয় সংসদের সংরক্ষিত আসনের (নড়াইল) সাবেক এমপি ও জাতীয় সংসদের নির্বাচিত প্যানেল স্পিকার ফরিদা রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার। ২০২১ সালের ১৯ মে তিনি মৃত্যুবরণ করেন।

ফরিদা রহমান ১৯৪৫ সালের ১৬ আগষ্ট গোপালগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। বাংলাদেশ হাউজ বিল্ডিং কর্পোরেশনের সাবেক চেয়ারম্যান বিশিষ্ট আওয়ামী লীগ নেতা নড়াইলের লোহাগড়া উপজেলার লাহুড়িয়া গ্রামের বাসিন্দা মরহুম শাহ মোহাম্মদ আতিউর রহমান তার স্বামী ছিলেন। তিনি নবম জাতীয় সংসদে অর্থবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন। তিনি পূর্ব পাকিস্তান ছাত্রলীগের প্রার্থী হিসেবে ইডেন মহিলা কলেজ ছাত্রী সংসদের (১৯৬২-৬৪) নির্বাচিত সাংস্কৃতিক সম্পাদক ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠ সহচর ফরিদা রহমান ধানমন্ডি থানা আওয়ামী লীগের ভাইস-প্রেসিডেন্ট (১৯৮৬-২০০২) ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ পাস করেন এবং ১৯৭২ সাল থেকে ১৯৭৫ সাল পর্যন্ত আন্তর্জাতিক গণমাধ্যম ভয়েস অফ আমেরিকাতে সংবাদ পাঠিকা হিসেবে কাজ করেন। তিনি বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের সঙ্গীত শিল্পী ছিলেন তিনি।

ফরিদা রহমানের ছেলে এসএম আসিফুর রহমান বাপ্পী জানান, তার মায়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষে লোহাগড়া উপজেলার লাহুড়িয়ার মসজিদে আগামীকাল ২০ মে শুক্রবার কোরআন খতম, জুম্মাবাদ  দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়া ওইদিন সহ¯্রাধিক এতিমের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।