ফুলতলার ব্যবসায়ী নেতা রকিবুলকে গুলি করে হত্যা, স্ত্রী গুলিবিদ্ধ

এখন সময়: বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ০১:২৪:৩৪ এম

ফুলতলা (খুলনা) প্রতিনিধি : খন্দকার রকিবুল ইসলাম (৩২) নামে এক ব্যবসায়ী নেতাকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। তিনি ফুলতলার আলকা কলেজ পাড়া এলাকার মাহাবুব খন্দকারের ছেলে এবং ফুলতলা বণিক কল্যাণ সোসাইটির ক্রীড়া সম্পাদক। এ ঘটনাটি ঘটে বৃহস্পতিবার রাত ৮টায় অভয়নগরের দত্তগাতি এলাকায়। এ সময় তার স্ত্রী বর্ষা বেগম (২৫) গুলিবিদ্ধ হন। 
ফুলতলা বণিক কল্যাণ সোসাইটির ক্রীড়া সম্পাদক খন্দকার রকিবুল ইসলামের স্ত্রী বর্ষা বেগম বলেন, অভয়নগরের দত্তগাতি এলাকার আলম মেম্বার এর দাওয়াতে ও লেনদেন সংক্রান্ত ব্যাপারে বিকালে মোটরসাইকেলযোগে তারা সেখানে যান। সেখানে আলম মেম্বার, পিয়ুজ ও ভবদহ এলাকার শুভ উপস্থিত ছিল। খাওয়া দাওয়া শেষে কিছু টাকা নিয়ে রাত ৮টার দিকে ফুলতলায় ফেরার উদ্দেশ্যে বেরিয়ে কিছুটা সামনে আসলে ভাঙা চোরা রাস্তায় মোটরসাইকেলের গতি কম থাকলে অল্প বয়সী অস্ত্রধারী দুই যুবক তাদের গতিরোধ করে। এ সময় তারা পিছন দিক থেকে রকিবুলের ডান পাজরে গুলি করে। তখন সে মাটিতে লুটিয়ে পড়লে কানের নিচে ও ডান হাতে গুলি করে তার মৃত্যু নিশ্চিত করে। ঘটনার সময় বর্ষা তাকে ঠেকাতে আসলে তিনিও হাতে ও পেটে গুলিবিদ্ধ হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে দ্রুত ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসে। এ সময় কর্তব্যরত ডাক্তার তানজিলা শারমিন তাকে মৃত ঘোষণা করেন। গুলিবিদ্ধ হওয়ার কারণে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যুর কারণ বলে তিনি জানিয়েছেন। গুলিবিদ্ধ বর্ষাকে প্রাথমিক চিকিৎসার পর তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। 
ওসি মোঃ ইলিয়াস তালুকদার বলেন, পাওনা টাকা আদায় শেষে ফেরার পথে দুর্বৃত্তদের গুলিতে রকিবুল নিহত হয়। 
খন্দকার রকিবুল ইসলামের লাশের ময়না তদন্ত শেষে শুক্রবার দুপুরে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাদ আছর ফুলতলা এম এম কলেজ মসজিদ চত্ত্বরে জানাজা শেষে উপজেলা সরকারি গোরস্থানে দাফন সম্পন্ন হয়। এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গাউসুল আযম হাদী, জেলা বিএনপির  সদস্য হাসনাত রেজভী মার্শাল, বণিক কল্যাণ সোসাইটির সভাপতি  এস রবিন বসু, সাধারণ সম্পাদক মনির হাসান টিটো, সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুল হক ফরাজি, সাইদ আলম মোড়ল, এ কে মিজানুর রহমান, নজরুল ইসলাম মোল্যা, মোল্যা হেদায়েত হোসেন লিটু, আনোয়ার হোসেন বাবু, তারেক হাসান নাইস, মান্নান মহলদার, আলমগীর খান, আনোয়ার হোসেন মৃধা প্রমুখ উপস্থিত ছিলেন। 
চার ভাই-বোনের মধ্যে রকিবুল ছিল তৃতীয়। এবারে ফুলতলা বাজার বণিক কল্যাণ সোসাইটির নির্বাচনে ক্রীড়া সম্পাদক নির্বাচিত হন। দীর্ঘদিন ধরে তিনি বিএনপির রাজনীতির সাথে জড়িত। আলকা চরপুকুর এলাকার আনোয়ার শেখের কন্যা পেয়ারী বেগম ওরফে বর্ষাকে মাত্র এক সপ্তাহ আগে বিয়ে করেন। যদি এটি ছিল পেয়ারী বেগমের দ্বিতীয় স্ত্রী। পুলিশ জানায়, জেলা পুলিশের তালিকাভুক্ত নিহত রকিবুলের বিরুদ্ধে ফুলতলা ও অভয়নগর থানায় হত্যা ও অস্ত্রসহ ৫টি মামলা রয়েছে। ফুলতলার আলকা কলেজ পাড়ায় তার বাড়ি হলেও বিভিন্ন সময়ে অভয়নগরের দত্তগাতী, দামুখালী, ভবদহ ও কপালিয়া এলাকায় তার ছিল একচ্ছত্র আধিপাত্য। তবে আধিপাত্য বিস্তার ও জ্ঞাত বহির্ভূত কোনো অর্থের লেনদেনকে কেন্দ্র করে আভ্যন্তরীণ কোন্দলের জের ধরে পূর্ব পরিকল্পিতভাবে তাকে ডেকে এনে হত্যা করা হয়েছে কিনা সে বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে। এ ঘটনায় থানায় মামলা হয়নি।