মণিরামপুরের ২৮শ’ দরিদ্র পরিবার পাচ্ছে স্বল্প সুদে ঋণ : প্রতিমন্ত্রী স্বপন

এখন সময়: শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪, ০৫:২৭:৫১ এম

নিজস্ব প্রতিবেদক, মণিরামপুর: পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, অসহায় মানুষের ভাগ্য উন্নয়নে জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সরকার দারিদ্র বিমোচনে নানাবিধ কর্মসূচি গ্রহন করে তা বাস্তবায়ন করে চলেছে।

ইতোমধ্যে গ্রামীণ মানুষের আর্থসামজিক উন্নয়নে আর্থিক সহায়তা হিসেবে দারিদ্র্যের মাঝে পশুপালনের জন্য স্বল্প সুদে উপজেলার ২৮শ’ পরিবারের মাঝে ঋণ দেয়ার সিদ্ধান্ত গ্রহন করেছে। যার কার্যক্রম শুরু হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে মণিরামপুর উপজেলা পরিষদ মিলায়াতনে মাসিক আইনশৃংখলা ও উন্নয়ন সম্বয়ন সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌরমেয়র কাজী মাহমুদুল হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম, উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, সহকারী কমিশনার (ভুমি) হরেকৃষ্ণ অধিকারী, ওসি নুর আলম সিদ্দিকীসহ বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন।

এদিকে গত ১০ মে একনেকের সভায় মণিরামপুরে ১৯৮.৯৫ কোটি টাকা ব্যয়ে প্রায় ৫০ একর জমিতে আন্তর্জাতিক মানের শেখ জহুরুল হক পল্লী উন্নয়ন একাডেমি যশোর প্রতিষ্ঠাকরণ শীর্ষক প্রকল্পটি অনুমোদন হওয়ায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যকে উপজেলা পরিষদ, মণিরামপুর পৌরসভা, সরকারী কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের পক্ষ থেকে সভায় ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।