সয়াবিন তেল মজুদ রাখায় ঝিকরগাছায় জরিমানা

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ১২:৪০:৪১ এম

এম আলমগীর, ঝিকরগাছা: যশোরের ঝিকরগাছায় বেশি লাভের আশায় মজুদ করে রাখা ১০১৮ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় স্থানীয় সন্তোষ ট্রেডার্সের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবুল হক। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর যশোরের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব উপস্থিত ছিলেন। একই সময়ে বোতলজাত তেলের বোতল খুলে খোলা তেল হিসেবে বিক্রি করায় আলম স্টোর আরো ২০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। একই দিনে ভোক্তা অধিদফতরের আলাদা অভিযানে বাপ্পী স্টোরকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার ঝিকরগাছার আদ-দ্বীন রোড, বড় মসজিদ রোড ও বাজারে উপজেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর যশোর জেলা কার্যালয় অভিযান পরিচালনা করে। অভিযানে সন্তোষ ট্রেডার্সে ১০১৮ লিটার বোতলজাত সয়াবিন তেল মজুদ করে রাখার সন্ধান পাওয়া যায়, যা এক ও পাঁচ লিটারের বোতল ছিল। এক লিটার বোতলের গায়ে ১৬০ ও পাঁচ লিটার বোতলের গায়ে ৭৬০ টাকা মূল্য লেখা ছিল। বেশি দামে বিক্রির উদ্দেশে এই তেল মজুদ করা হয়।

এ সময় মজুদকৃত সয়াবিন তেল তৎক্ষণাৎ খুচরা বাজারে সরবরাহ করার নির্দেশ দেন ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহবুবুল হক।

একই দিন বোতলজাত তেল খুলে খোলা তেল হিসেবে বিক্রি করার অপরাধে বড় মসজিদ রোডের আলম স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল হক। এছাড়া মেয়াদ উত্তীর্ণ প্যাকেট গুঁড়া মশলা, ক্রিম ও বিভিন্ন প্রসাধনী বিক্রির অপরাধে বাপ্পী স্টোরকে তিন হাজার টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর যশোরের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব।