ঝিনাইদহে আসামি ছিনতাইকালে পুলিশের সাথে সংঘর্ষ : গ্রেফতার ৮, ফাঁকা গুলি

এখন সময়: মঙ্গলবার, ২৩ এপ্রিল , ২০২৪, ১১:১৪:১২ পিএম

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে সদর উপজেলার মধুপুর এলাকায় আকিদুল ইসলাম (৩৮) নামের মাদকসহ এক আসামি ছিনতাইয়ের ঘটনায় পুলিশের সাথে এলাকাবাসীর সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশের ৫ সদস্যসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি বর্ষণ করেছে পুলিশ। আহতরা হলেন, পুলিশের এএসআই আনোয়ার হোসেন, আশরাফুল ইসলাম, কনস্টেবল আশরাফুল ইসলাম, জামান হোসেন ও এলেম উদ্দীনসহ স্থানীয় আরও ৫ জন। এঘটনায় পুলিশ বাদি হয়ে মামলা করেছে।

স্থানীয়রা জানায়, শুক্রবার সন্ধ্যায় সদর উপজেলার মধুপুর বাজারের চা দোকানী আকিদুলকে আড়াই’শ গ্রাম গাঁজাসহ আটক করে সদর থানা পুলিশ। সেখান থেকে আসামিকে থানায় আনতে গেলে আকিদুলকে নির্দোষ দাবী করে তাতে বাধা দেয় স্থানীয় ব্যবসায়ীরা। একপর্যায়ে স্থানীয় ইউপি মেম্বর মিজানুর রহমানের মিজুর নেতৃত্বে এলাকাবাসী পুলিশের উপর হামলা করে আকিদুলকে ছিনিয়ে নিয়ে যায়। এ সময় তারা পুলিশের উপর ইটপাটকেল ছুঁড়তে থাকে। খবর পেয়ে সদর থানা পুলিশ সেখানে পৌঁছালে সংঘর্ষ বেঁধে যায়। এতে ৫ পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৬ রাউন্ড শটগানের গুলি ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। আহতদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। ছিনিয়ে নেয়া আসামিকে ফের গ্রেফতারের জন্য এলাকায় পুলিশি অভিযান চালানো হচ্ছে। তবে দোকানদারদের মাঝে আতঙ্ক বিরাজ করায় অনেকে দোকান বন্ধ করে রেখেছে বলে জানান পাশর্^বর্তী ইউনিয়নের সাবেক এক ইউপি সদস্য।

ঝিনাইদহ সদর থানার ওসি  শেখ মোহাম্মদ সোহেল রানা জানান, এঘটনায় ১৭জন জনকে আটক করা হলেও যাচাই বাচাই শেষে ৯ জনকে ছেড়ে দেয়া হয়েছে। বাকি ৮ জনকে আদালতে সোপর্দ করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।