বঙ্গবন্ধু সোনার বাংলা গড়তে চেয়েছিলেন : প্রতিমন্ত্রী স্বপন

এখন সময়: শনিবার, ১১ মে , ২০২৪, ০৯:৩৭:৩৩ এম

নিজস্ব প্রতিবেদক, মণিরামপুর: পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, অসাম্প্রদায়িক চেতনার উপর ভিত্তি করেই জাতির জনক বঙ্গবন্ধু সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। ধর্ম নিরপক্ষ আদর্শে যারা লালিত হয়নি, সেখানে হানাহানি রক্তাক্ত অবস্থা বিরাজ করছে। ধর্মীয় অনুশাসন জাতিকে কখনও বিভেদ সৃষ্টি করে না। এ কারণে ধর্মীয় নিরপেক্ষ আজ বড়ই প্রয়োজন দেখা দিয়েছে। তিনি উদাহরণ হিসেবে বলেন, আজ আফগানিস্তান, মস্কোর দিকে লক্ষ করলে আমরা সবই উপলব্ধি করতে পারবো। সেখানে ধর্মীয় বিভেদ সৃষ্টিতে ধ্বংসে পরিণত হয়েছে।

প্রতিমন্ত্রী শনিবার দুপুরে উপজেলার নেংগুড়াহাট দারুল উলুম ফাযিল মাদরাসায় এক ঈদ পুণর্মিলনী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান।

চালুয়াহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও প্রতিষ্ঠানের সভাপতি ফজলুল রহমানের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, চালুয়াহাটি ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ সরদার, উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মাস্টার আমির আলী খাঁ, মাদরাসার অধ্যক্ষ আব্দুল ওহাব, শিক্ষক আব্দুল রাজ্জাক ও গোলাম কিবরিয়াসহ প্রমুখ।