ঈদের ছুটিতে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০৪:২৫:১৫ পিএম

স্পন্দন ডেস্ক : ঈদের ছুটিতে যশোরের বেনাপোল, কেশবপুর, অভয়নগর ঝিনাইদহের মহেশপুর, খুলনা, বাগেরহাটের ফকিরহাট, শরণখোলা, চুয়াডাঙ্গা সদর ও দর্শনায় পৃথক সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত হয়েছে। এর মধ্যে ট্রাক-বাসের দুই চালক  ও  ৩ শিশু রয়েছে। প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত রিপোর্টে-

বেনাপোল : যশোরের বেনাপোল পৌরসভার পাচুয়ার বাওড় কান্দায় মোটরসাইকেল সংঘর্ষে নিহত হয়েছেন নামাজ গ্রামের আয়সার ছেলে সুজন ( ২২)। ৩ মে বিকাল ৫টার দিকে বাওড় কান্দায় এ দুর্ঘটনা ঘটে।  এসময় সুজন মারা যায় আর আহত হয় সোহান।

কেশবপুর: কেশবপুর হাসানপুর বাজারের মাছ ব্যবসায়ী খন্দকার জিয়ারুল ইসলাম জিয়ার সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে।

কেশবপুর উপজেলার হাসানপুর বাজার কমিটির সভাপতি পলাশ জানান, কেশবপুর উপজেলার ঝিঁকরা গ্রামের খন্দকার আব্দুল মোমিনের পুত্র হাসানপুর বাজারের মাছ ব্যবসায়ী খন্দকার জিয়ারুল ইসলাম জিয়া (৪০) রোববার সকালে ১১ টায় নসিমন যোগে পাটকলঘাটার বিনেরপোতা বাজারে মাছ কিনতে যাচ্ছিলো। এসময়ে পথিমধ্যে লাড়িপাড়া নামক স্থানে পাটকলঘাটা কুমিরা বাজার হতে ছেড়ে আসা একটি পিকাপের মুখোমুখি সংঘর্ষে খন্দকার জিয়ারুল ইসলাম জিয়ার মৃত্যু হয়।

অভয়নগর : যশোরের অভয়নগরে ইজিবাইকের ধাক্কায় এক শিশু নিহত হয়েছে। ঈদের দিন (বুধবার)  দুপুরে উপজেলা শহরের নূরবাগ হাসপাতাল রোডে এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম হামিদা খাতুন (৪)। সে হাসপাতাল রোড এলাকার পান্নার মেয়ে।

স্থানীয়রা জানিয়েছেন, ঘটনার সময় শিশু হামিদা রাস্তা পার হচ্ছিলো। এসময় হাসপাতালগামী একটি ইজিবাইক তাকে ধাক্কা দিয়ে চলে যায়। দুর্ঘটনায় রাস্তার পাশে ছিটকে পড়ে গুরুতর আহত হয় হামিদা। তাকে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মহেশপুর : ঝিনাইদহের মহেশপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় তাহের মন্ডল (৭৫), শাহিন শাহ (২২) ও সাগর (১৮) নামের তিনজন নিহত হয়েছে। এলাকাবাসী জানান, বুধবার সন্ধ্যায় মহেশপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের পুরন্দপুর মাঠ পাড়ার লালচাঁদ মন্ডলের ছেলে তাহের মন্ডল বাইসাইকেল যোগে বাড়ি ফেরার সময় পুরন্দপুর কাঠালতলা নামক স্থানে মোটর সাইকেলের ধাক্কায় নিহত হয়।

একই সময় সন্ধ্যায় মহেশপুর উপজেলার আজমপুর ইউনিয়নের মদনপুর বটতলা মোড়ে দুটি মটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে চৌগাছা উপজেলার হাজরা খানা গ্রামের সাহেব আলীর ছেলে শাহিন শাহ ও একই গ্রামের বাবর আলীর ছেলে সাগর নিহত হয়।

মহেশপুর থানার সেকেন্ড অফিসার এস আই হায়াত আলী জানান, মদনপুর বটতলা মোড়ে দুটি মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে ১ জন ও চৌগাছা হাসপাতালে নেওয়ার পর ১ জন নিহত হয়েছে। তবে ঘটনা স্থলটা মহেশপুর উপজেলার মধ্যে নয় চৌগাছা উপজেলার মধ্যে হয়েছে। আর পুরন্দপুর কাঠালতলায় যে ঘটনাটা হয়েছে তা কেউ দেখেনি। তবে তাহের মন্ডল বাইসাইকেল যোগে বাড়ি ফেরার পথে রাস্তায় পরে নিহত হয়েছে।

ফকিরহাট (বাগেরহাট) : ফকিরহাটে যাত্রীবাহী বাসের সঙ্গে মালবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এক শিশুসহ দুই চালক নিহত হয়েছে। এ দূর্ঘটনায় আরো চারজন আহত হয়েছেন। রোববার (১ মে) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার পালেরহাট নামক স্থানে এ দূর্ঘটনাটি ঘটে। পুলিশ জানান, বাগেরহাট থেকে ছেড়ে আসা ঢাকাগামী কমফোর্ট পরিবহন ফকিরহাটের পালেরহাট নামক স্থানে এসে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা মালবাহী ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে বাসচালক ও ট্রাক চালক সহ একজ শিশু নিহত হন। নিহতরা হলো, বাসচালক ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার শুকুরহাটা গ্রামের আবদুল্লাহ শেখ (৪১), ট্রাকচালক বাগেরহাট সদর উপজেলার দরগা গ্রামের জালাল হাওলাদার (৪০) ও বাসযাত্রী টাঙ্গাইল জেলার মানিকগঞ্জের মাসুদ শেখের শিশুপুত্র আয়াশ শেখ (২) নিহত হন। এ সময় নিহত শিশুটির বাব-মা সহ চারজন আহত হয়েছেন।

ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক সবুজ শেখ জানান, দুর্ঘটনায় আহত কয়েকজন আমাদের হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

মোল্লাহাট হাইওয়ে পুলিশের ইনচার্জ শেখ আবুল হাসান বলেন, দুমড়ে মুচড়ে যাওয়া ট্রাক-বাস মহাসড়ক থেকে সরিয়ে নেওয়া হয়েছে। আহত ও নিহতদের উদ্ধার করে সড়কে যান চলাচল স্বাভাবিক করা রয়েছে। এ ঘটনায় প্রায় দুই ঘণ্টা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল। ফকিরহাট মডেল থানা পুলিশ, মোল্লাহাট হাইওয়ে পুলিশ ফাঁড়ি ও বাগেরহাট ফায়ার সার্ভিসের সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শরনখোলা (বাগেরহাট) : শরণখোলায় গাছ বোঝাই নছিমন উল্টে রফিকুল ইসলাম (২৮) নামে এক শ্রমিক মৃত্যু অপর দুই শ্রমিক আহত হয়েছে। সোমবার (২ মে) দুপুর ১২টার দিকে উপজেলার ধানসাগর ইউনিয়নের রাজাপুর গ্রামের পুলিন বৈদ্যর বাড়ির সামনের সড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহত রফিকুল বাড়ি এলাকায় নূরÑশাহর ছেলে। আহতরা হলেন রায়েন্দা ইউনিয়নের দক্ষিণ রাজাপুর গ্রামের মৃত হারেজ শরীফের মামুনশরীফ (৩০) এবং উত্তর রাজাপুর গ্রামের তুজম্বার গাজীর ছেলে লাভলু গাজী (৪০)। এই দুজনকে গুরতর অবস্থায় শরণখোলাহাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানান, বেলাসাড়ে ১১টার দিকে তিন শ্রমিক উত্তর রাজাপুর বটতলা থেকে গাছ বোঝাই করে হোগলপাতি এলাকায় স’মিলে (করাতকল) নিয়ে যাচ্ছিলেন। পথিমধ্যে পুলিন বৈদ্যর বাড়ির সমানে এলে সামনের চাকা পাংচার হয়ে গাছ বোঝাই নছিমন খেজুর গাছের সঙ্গে ধাক্কা লেগে সড়কের পাশে পড়ে যায়। এসময় চালক রফিকুল গাড়ির নিচে চাপা পড়ে ঘটনা স্থলেই মারা যান।  শরণখোলা থানার ওসি  ইকরাম হোসেন জানান, নিহত রফিকুলে লাশ তার পরিবার বাড়িতে নিয়ে গেছে।

ফুলতলা (খুলনা) : মোটরসাইকেল দুর্ঘটনায় আহত জুয়েল শেখ (২৩) এর বুধবার রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয়েছে। তিনি ফুলতলার দামোদর উত্তরপাড়ার দাউদ শেখের পুত্র। পারিবারিক সূত্র জানায়, জুয়েল ঈদের দিন বন্ধুদের সাথে মোটরসাইকেলে বেনাপোল এলাকায় ঘুরতে যায়। ফেরার পথে সন্ধ্যায় যশোরের পুলেরহাট এলাকায় ভাঙা রাস্তায় মটরসাইকেলের পিছন থেকে ছিকটে পড়ে জুয়েল মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হন। প্রথমে তাকে যশোর ২৫০ হাসপাতালে নেয়া হয়। তবে অবস্থা গুরুতর হওয়ায় দ্রুত তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর বুধবার রাত ১২টার দিকে তার মৃত্যু হয়। 

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় আলমসাধুর ধাক্কায় শিশু মারিয়া (৫) নিহত হয়েছে। সোমবার (২ মে) সকাল ৯টার দিকে এ দুর্ঘটনাটি ঘটে। ঘটনাটি ঘটেছে চুয়াডাঙ্গার দামুড়হুদা দর্শনার পারকৃঞ্চপুর-মদনা ইউনিয়নের ছয়ঘরিয়া গ্রামে। নিহত মারিয়া ঐ গ্রামের রফিকুল ইসলাম কাজির শিশু কন্যা। জানা গেছে, মারিয়া সকালে ঈদের পোষাক কেনার জন্য পাশের বাড়ি মায়ের সাথে যায়। ফেরার পথে মায়ের হাত ধরে রাস্তার পাশ দিয়ে হেটে আসছিলো। ওই সময় বিপরীত দিক থেকে একটা আলমসাধু আসতে দেখে মায়ের হাত থেকে নিজেকে ছাড়িয়ে রাস্তা পার হওয়ার সময় আলমসাধুর নিচে পড়ে সে মারাত্মক জঘম হয়। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম লৎফুল কবীর এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এদিকে বুধবার দর্শনায় মোটরসাইকেল নিয়ে রাস্তায় চলতে বের হওয়ার সময় মাথায় গাছ পড়ে কৌশিক আলম খান (২৫) নামের এক যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন তার চাচাতো ভাই রাকিব। ঘটনাটি ঘটেছে দর্শনা বাসস্ট্যান্ডের অদূরে একটি কালর্ভাটের সামনে। নিহত কৌশিক আলমখান আলমডাঙ্গা উপজেলার ঘোষবিলা গ্রামের শাহ আলম খানের ছেলে। আহত রাকিব দর্শনা পৌর দক্ষিণ চাঁদপুর গ্রামের সুলতান খানের ছেলে।দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, ঈদের দিন চাচার বাড়ি দর্শনা পৌর এলাকার দক্ষিণ চাঁদপুর বেড়াতে যান কৌশিক। বিকেলে চাচাতো ভাই রাকিবকে নিয়ে মোটরসাইকেল নিয়ে চুয়াডাঙ্গার দিকে ঘুরতে যাচ্ছিলেন। দর্শনা বাসস্ট্যান্ডের পার হয়ে কালভার্টের সামনে রাস্তার পাশে একটি মরা নিম গাছ কাটছিলেন কয়েকজন। ঐ সময় সেখানে তারা পৌঁছিলে একটি গাছের ডাল কৌশিকের মাথার ওপর পড়ে। এতে তিনি গুরুতর জখম হন। আহত হন চাচাতো ভাই রাকিব। স্থানীয়রা তাদের উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে জরুরি বিভাগের চিকিৎক কৌশিককে মৃত ঘোষণা করেন।