‘মনুষ্যত্ববোধ না থাকলে বিসিএস ক্যাডার হয়েও লাভ নেই’

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০১:১৬:৩৯ এম

আবু সাঈদ মিলন, ঝিকরগাছা: যশোরের ঝিকরগাছায় ব্যক্তি উদ্যোগে গুণীজন ও কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়েছে। গত বুধবার রঘুনাথনগর বাবর আলী সরদার বিশেষ প্রতিবন্ধী বিদ্যালয়ে মাঠে এ সংবর্ধনা দেয়া হয়। উপজেলার বেজিয়াতলা গ্রামের ব্যবসায়ী আশরাফ হোসেন স্বপন এই সংবর্ধনার আয়োজন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল ডিআইজি (এন্টি টেররিজম ইউনিট) মো. মনিরুজ্জামান। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আধুনিক বিজ্ঞান মনোষ্ক জ্ঞান না থাকলে বিশ্বমানের মানুষ হওয়া যাবে না। বর্তমান যুদ্ধ প্রযুক্তির যুদ্ধ।

তিনি আরো বলেন, এসপি, ডিসি, ডাক্তার, ইঞ্জিনিয়ার, সচিব হলে হবে না। যদি মনুষ্যত্ববোধ না থাকে তাহলে বিসিএস ক্যাডার হয়েও কোনো লাভ নেই। তাই মানুষ হওয়ায়টাই জরুরি।

বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা জজ এসএম নাসিম রেজা, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডক্টর মৃত্যুঞ্জয় বিশ্বাস ও ডক্টর অশোক কুমার বিশ্বাস। প্রধান আলোচক ছিলেন বরেণ্য সাহিত্যিক হোসেনউদ্দীন হোসেন।

আশরাফ ওয়েলফেয়ার ট্রাস্টের সভাপতি ও সাবেক অতিরিক্ত সচিব গোলাম মহিউদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথির আরও বক্তব্য রাখেন গবেষক ও সাহিত্যিক বেনজিন খান, এএসপি ফকরুল হাসান, থানার অফিসার ইনচার্জ সুমন ভক্ত, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এএসএম জিল্লুর রশিদ, অনুষ্ঠানের উদ্যোক্তা আশরাফ হোসেন স্বপন, আওয়ামী লীগ নেতা আব্দুল কাদের, রঘুনানগর বাবর আলী সরদার বিশেষ প্রতিবন্ধী বিদ্যালয়ে সভাপতি আব্দুল আলীম, অদম্য মেধাবী তামান্না নুরা, দিপু অধিকারী, মেহজাবিন মিতি প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন হাসানুল ফয়েজ মজনু।

অনুষ্ঠানে ১০ গুণীজন ও এবারের এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৩০০ শিক্ষার্থীকে সম্মাননা ক্রেস্ট ও বই প্রদান করা হয়।