ডুমুরিয়ায় স্কুলে নিয়োগ পরীক্ষায় অনিয়ম, পুনঃপরীক্ষার দাবি

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ১১:১৩:০৬ পিএম

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি : খুলনার ডুমুরিয়ায় আমুড়বুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণির চার পদে নিয়োগ পরীক্ষায় ব্যাপক অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। পুনরায় নিয়োগ পরীক্ষা দাবি জানিয়ে বুধবার ম্যানেজিং কমিটির সভাপতি বরাবরে আবেদন করেছেন প্রার্থীসহ এলাকাবাসী।

জানা যায়, উপজেলার মাগুরখালী ইউনিয়নের আমুড়বুনিয়া মাধ্যমিক বিদ্যালয় একজন করে অফিস সহকারী, নৈশপ্রহরি, আয়া ও পরিচ্ছন্নকর্মী নিয়োগ পরীক্ষা গত ২৩ এপ্রিল খুলনা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় অনুষ্ঠিত হয়।

প্রার্থী দীপক মন্ডল ও আইভি রায় বলেন, আমুড়বুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ে কর্মচারী নিয়োগ পরীক্ষা অসৎ উদ্দেশ্যে খুলনায় অনুষ্ঠিত হয়। পছন্দের প্রার্থীর কাজ থেকে মোটা অংকের উৎকোচ নিয়ে তাদেরকে নিয়োগের জন্য মনোনিত করা হয়েছে। আমরা সাজানো এনিয়োগ পরীক্ষা বাতিল পূর্বক স্বচ্ছতার মাধ্যমে পুনঃপরীক্ষা গ্রহণের দাবি জানাচ্ছি।

এদিকে বিদ্যালয় প্রধান শিক্ষকের ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ পাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে সহকারী প্রধান শিক্ষক কৃষ্ণপদ মন্ডল জানান, ‘নিয়োগের বিষয়ে আমি কিছুই না। আমাকে বিনা কারণে দোষারোপ করা হচ্ছে। আমার বিরুদ্ধে মিছিল করেছে। আমি বারবার বলছি, সবকিছু জানেন প্রধান শিক্ষক!’   

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মনিমোহন রায় জানান, তিনি শারীরিকভাবে খুবই অসুস্থ। আমাকে না জানিয়ে প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা স্কুলে না নিয়ে খুলনাতে করেছে। তবে এখন শোনা যাচ্ছে নিয়োগ পরীক্ষায় অনিয়ম হয়েছে। আমি এর কিছুই বলতে পারবো না।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেখ ফিরোজ আহমেদ জানান, নিয়োগ বোর্ডের সিদ্ধান্তে খুলনা সরকারি মডেল স্কুলে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় ২৪ প্রার্থীর মধ্যে ২২ জন অংশ গ্রহণ করেছেন। তিনি বলেন, নিয়োগ পরীক্ষা স্বচ্ছতার সাথে হয়েছে।