আলমডাঙ্গার ভুল টিকিৎসায় মারা গেলো প্রতিবন্ধীর ৯ ভেড়া

এখন সময়: বৃহস্পতিবার, ২৮ মার্চ , ২০২৪, ০৭:৪৫:০৩ পিএম

আলমডাঙ্গা প্রতিনিধি: মেয়াদোত্তীর্ণ কৃমিনাশক ঔষধ খাওয়ানোর কারণে আলমডাঙ্গার এক শারীরিক প্রতিবন্ধীর ৯ টি ভেড়া মারা গেছে। অসুস্থ হয়েছে আরও ১১ টি। কয়েকদিন আগে আলমডাঙ্গার কুমারী ভেটেরিনারি ইন্সটিটিউট হাসপাতালের উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মাসুদ আলী খান এক বছরের মেয়াদোত্তীর্ণ কৃমিনাশক ঔষধ ভেড়া খামারির হাতে তুলে দেন। বাড়ি ফিরে পরের দিন ২০ ভেড়াকে সেই কৃমিনাশক পাওডার খাওয়ালে এ ঘটনা ঘটে। 

উপজেলার রামচন্দ্রপুর গ্রামের আবু বকরের ছেলে প্রতিবন্ধী  হুমায়ন কবীরের গতকাল দুপুরে মৃত ভেড়াগুলি পাখিভ্যানে তুলে উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালে নিয়ে আসেন। এ সময় তিনি মেয়াদোত্তীর্ণ ঔষধ প্রদানকারী উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মাসুদ আলী খানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

অভিযুক্ত উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মাসুদ আলী খান জানান, অফিসের টেবিলের ড্রয়ার থেকে বের করে দিয়েছি। মেয়াদোত্তীর্ণ ছিল তা বুঝতে পারিনি। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুল্লাহিল কাফি জানান, ভুল করে ড্রয়ারে রাখার ফলে মেডিসিন মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে হয়তো। অসাবধানতাবশত উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মেয়াদোত্তীর্ণ ওষধ দিয়েছেন। তবে বিষয়টি ক্ষতিগ্রস্ত খামারির সাথে বসে মীমাংসা করা হয়েছে।