কয়রায় তরমুজের উপর মাঠ দিবস পালন

এখন সময়: বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ০৫:৩২:৩৫ পিএম

কয়রা (খুলনা) প্রতিনিধি: উপকূলীয় এলাকা কয়রায় গোপালগঞ্জ জেলায় বিএআরআই এর কৃষি গবেষণা কেন্দ্র স্থাপন ও দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের পরিবেশ-প্রতিবেশ উপযোগী গবেষণা কার্যক্রম জোরদার করণের মাধ্যমে কৃষির উন্নয়ন প্রকল্প উদ্ভাবিত বারি ১ ও ২ তরমুজের উপর মাঠ দিবস পালন করা হয়েছে।

বুধবার বিকালে উপজেলার আমাদী ইউনিয়নে চন্ডিপুর গ্রামে সরাসরি কৃষকের মাঠে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট সরেজমিন গবেষণা বিভাগের আয়োজনে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়। মাঠ দিবসে সভাপতিত্ব করেন কৃষি গবেষণা ইনস্টিটিউটের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্প পরিচালক ড. এম.এম কামরুজ্জামান। সরেজমিন গবেষণা বিভাগের বৈজ্ঞানিক সহকারী জাহিদ হাসানের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ এসএম শফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ও উপ-প্রকল্প পরিচালক ড. হারুনর রশিদ, উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা কামরুল ইসলাম ও বৈজ্ঞানিক কর্মকর্তা মাশফিকুর রহমান।

আরও বক্তব্য রাখেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা নাইমুর রহমান, রাজু হোসেন, কৃষক লীগের সদস্য সচিব শাহিনুর রহমান, কৃষক জোবায়ের হোসেন, জামাল হোসেন প্রমুখ।