বাঘারপাড়ার ৫ প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা

এখন সময়: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ০৩:১৩:০০ পিএম

নিজস্ব প্রতিবেদক: বাঘারপাড়ার রায়পুর বাজারের প্রান্ত মুড়ির মিলসসহ ৫ প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ২৫ হাজার টাকা জরিমানা করেছে যশোরের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। বিএসটিআই অনুমোদন ছাড়া প্যাকেট ও শিল্প লবণ ব্যবহার, অনুমোদন ছাড়া গ্যাস, ডিজেল বিক্রি, আমদানিকারকের স্টিকার ছাড়া বিদেশি পণ্য বিক্রি এবং নোংরা পরিবেশে মিষ্টি তৈরির অপরাধে মামলা দিয়ে এ জরিমানা আদায় করা হয়।

মঙ্গলবার পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন ভোক্তার সহকারী পরিচালক ওয়ালি বিন হাবিব।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানিক দল সকালে রায়পুর বাজারে অভিযান চালায়। এ সময় প্রাপ্ত মুড়ি মিলে উৎপাদিত মুড়ির প্যাকেটে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় ও বিএসটিআই’র অনুমোদন বিহীন প্যাকেট করার অপরাধে মামলা দিয়ে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

নোংরা পরিবেশে মিষ্টি তৈরি ও সংরক্ষণের অপরাধে দেবনাথ মিষ্টি ভান্ডারের নামে মামলা দিয়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

লাইন্সেস ছাড়া এলপিজি গ্যাস ও ডিজেল বিক্রি, তারিখ বিহীন আইচক্রিম বিক্রির জন্য সংরক্ষণের অপরাধে কাইয়ুম স্টোরকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ফিজিশিয়ান স্যাম্পল বিক্রির জন্য সংরক্ষণের অপরাধে মেসার্স মমতা ফার্মেসিকে ৪ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়।

এ ছাড়া বিদেশি পণ্যের মোড়কে আমদানিকারকের স্টিকার ছাড়াই বিক্রির জন্য সংরক্ষণের অপরাধে সালেহা কসমেটিকসকে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানকালে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।