বাঘের মুখ থেকে ফিরলেন মোংলার আবু সালেহ

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০২:৩৩:১৬ পিএম

এরশাদ হোসেন রনি, মোংলা :  চাঁদপাই রেঞ্জের পূর্ব সুন্দরবনে মাছ ধরতে গিয়ে বাঘের আক্রমণের শিকার হয়েছেন এক জেলে। রোববার (১৭ এপ্রিল) সকাল ৭টার দিকে জিউধরা ফরেস্ট স্টেশনের শুওরমারা খালে এ ঘটনা ঘটে। আহত জেলেকে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত জেলের নাম মোঃ আবু সালেহ (৪৫)।

তিনি মোড়েলগঞ্জ উপজেলার মৃত আমির আলী আকন এর ছেলে। আহত আবু সালেহ জানান, ‘আমি বন বিভাগ থেকে অনুমতি নিয়ে চরপাটা জাল দিয়ে মাছ ধরছিলাম। জিউধরা ফরেস্ট স্টেশনের শুয়ারমারা খালে মাছ ধরতে নৌকা থেকে খালের পাশে প্রবেশ করি। হঠাৎ পেছন দিক দিয়ে একটি বাঘ আক্রমণ করে । বাঘের সাথে ধস্তাধস্তির এক পর্যায়ে আমি খালে লাফিয়ে পড়ি ও চিৎকার করতে থাকি। পরে  বাঘটি বনের গহীনে চলে যায়।’

পরে ঘটনাস্থল থেকে দূরে থাকা সালেহের সঙ্গী হানিফ ও সালেহের চাচাতো ভাই আসাদুল সরদার তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডাঃ ফয়সাল হোসেন স্বর্ণ বলেন, সালেহের শরীরের বিভিন্ন জায়গায় ৭টি কামড়, থাবা ও আঁচড়ের ক্ষত রয়েছে। তাকে হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

সুন্দরবন চাঁদপাই রেঞ্জের কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, আমি এখনো কিছু জানিনা। সত্যতা ও বিস্তারিত জানার জন্য ঘটনাস্থলে বন কর্মকর্তাকে পাঠানো হয়েছে। বিস্তারিত পরে জানাতে পারব।