লোহাগড়া থানায় মামলা

আপত্তিকর ছবি ভাইরালের পর কলেজ ছাত্রীর আত্মহত্যা

এখন সময়: বৃহস্পতিবার, ২৮ মার্চ , ২০২৪, ০৮:০১:০১ পিএম

মাহফুজুল ইসলাম মন্নু, লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়ায় কলেজ আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ায় অপমানে এক ছাত্রী গত ১৬ এপ্রিল শুক্রবার বিকেলে নিজ বাড়িতে ফ্যানের হুকের সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। সংবাদ পেয়ে লোহাগড়া থানা পুলিশ রাতেই লাশ উদ্ধার করে শনিবার সকালে লাশের ময়না তদন্ত সম্পন্ন করে। এ ঘটনায় আত্মহননকারী ছাত্রীর পিতা লোহাগড়া  থানায় মামলা দায়ের করেছেন ।

জানা গেছে, খুলনা বয়রা সরকারি মহিলা কলেজ থেকে এ বছর এইচএসসি পাস করা ওই ছাত্রীর বাড়ি লোহাগড়া উপজেলার মাইগ্রামে। তার চাচাতো ভাই অ্যাড এস এম আল মামুন জানান, উপজেলার পাঁচুড়িয়া গ্রামের শহিদুল থান্দারের ছেলে তাশরিফ থান্দারের সাথে মোবাইলের মাধ্যমে ওই ছাত্রীর প্রেমের সম্পর্ক  গড়ে ওঠে। এক পর্যায়ে উভয়ের মধ্যে প্রেমের সম্পর্ক আপত্তিকর পর্যায়ে চলে যায়। তাশরিফ গোপনে তার আপত্তিকর ছবি মোবাইলে ধারণ করে বিভিন্ন সময় অনৈতিক মেলামেশার প্রস্তাব দেয়। এতে ওই ছাত্রী রাজী না হওয়ায় তাশরিফ তার কাছে থাকা আপত্তিকর ছবি ওই ছাত্রী এবং তার এক বান্ধবীর মোবাইলে পাঠিয়ে দেয়। গত কয়েকদিন আগে ওই ছবি ওই বান্ধবীর ভাইয়ের মোবাইলে পাঠিয়ে দেয়। ছবির বিষয়টি পরিবার  ও আত্মীয় স্বজনদের মধ্যে জানাজানি হয়। এমনকি ওই ছাত্রীর মা তার মোবাইল ফোন চেক করে আপত্তিকর ছবি দেখতে পেয়ে মেয়েকে বকাঝকা করে। এ ছাড়াও তাশরিফের মা ওই কলেজ ছাত্রীর বাড়ীতে যেয়ে ্ওই ছাত্রীকে ও পরিবারের লোকজনকে বকাঝকা করে সাশিয়ে আসে। এক পর্যায়ে আপত্তিকর ছবি পরিবার,আত্মীয়স্বজন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে এবং গ্রামবাসীসহ এলাকার সর্বসাধারনের মধ্যে জানাজানি হয়ে যায়। এ ঘটনায় ওই ছাত্রী লোক লজ্জায় শুক্রবার বিকেলে বাড়ির নির্মাণাধীন ভবনের সিলিং ফ্যানের রডের সাথে গলায় ওড়না পেছিয়ে আত্মহত্যা করে।

লোহাগড়া থানার ওসি শেখ আবু হেনা মিলন জানান, লাশের মরদেহ রাতেই উদ্ধার করে এবং শনিবার সকালে ময়না তদন্ত সম্পন করা হয়। এ ঘটনায় আত্বহননকারী ছাত্রীর পিতা বাচ্চু মিয়া  শনিবার রাতেই তাশরিফকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। মামলা নং-১২। আসামি আটকের চেষ্টা চলছে।