কুয়েট শিক্ষার্থী অন্তু’র আত্মহত্যা আমাদেরকে অপরাধী করে গেছে : নারায়ন চন্দ্র চন্দ এমপি

এখন সময়: শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪, ০৯:১৮:৩৬ এম

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি  : খুলনা ৫ আসনের সংসদ সদস্য নারায়ন চন্দ্র চন্দ বলেছেন কুয়েটের শিক্ষার্থী অন্তু আত্মহত্যা করে আমাদের বিবেকের কাছে অপরাধী করে গেছে। আমরা জানতে পারলে এতোবড় সম্ভবনাময় একটি তাজা প্রাণের অপমৃত্যু ঘটতো না। গতকাল শুক্রবার সকালে অন্তুর পরিবারের জন্য একটি ঘর নির্মাণ কাজের উদ্বোধনকালে তিনি একথা বলেন। 
ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ইউনিয়নের পশ্চিমপাড়া গ্রামের হতদরিদ্র দিনমজুর বাবা-মা’র সন্তুান  খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(কুয়েট)’র টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী অন্তু রায় হলের টাকা পরিশোধ করতে না পারায় এবং এবারের সেন্ট্রাল ভাইবা দিতে না পারায় আত্মাভিমানে গত ৪ এপ্রিল সকাল সাড়ে ১১টার দিকে বসত ঘরের আঁড়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। ওই ঘটনার প্রেক্ষিতে ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মো.আবদুল ওয়াদুদ গত ৯ এপ্রিল অন্তু’র হতদরিদ্র বাবা-মাকে সমবেদনা জানাতে তাদের বাড়িতে যান এবং ঘুরে ঘুরে তাদের একটি মাটির ঝুপড়ি ঘরের দুরাবস্থা দেখেন। ওই সময় তিনি ডুমুরিয়া উপজেলা পরিষদের পক্ষ থেকে অন্তুর পরিবারকে একটি ঘর তৈরি করে দেয়ার প্রতিশ্রুতি দেন।   
সেই লক্ষ্যে শুক্রবার সকাল ১১টায় সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ, উপজেলা নির্বাহী অফিসার মো.আবদুল ওয়াদুদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রশীদ, উপজেলা প্রকৌশলী রবিউল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমকর্তা আশরাফ হোসেন একত্রে অন্তুদের গুটুদিয়ার বাড়িতে উপস্থিত হন। মাত্র ৬ শতক জমির ওপর ৩ ভাইয়ের বসত ভিটার একাংশে অন্তু’র বাবার অংশে তার পরিবারের জন্য ঘরের ভীত তৈরি করতে সাংসদ নারায়ণ চন্দ্র চন্দ মাটিতে কোদালের কোপ দিয়ে কাজের উদ্বোধন করেন। আর ওই সময় এলাকার লোকজন ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিতিতে তিনি আরও বলেন, অন্তুর ২ কাকা’র বসতঘর তৈরির জন্য ইটভাটা মালিকদের কাছ থেকে ১০ হাজার ইট জোগাড় করে দেওয়া হবে। অপরদিকে উপজেলা নির্বাহী অফিসার তাদের ২ পরিবারকে ৪বান টিন দেয়ার ঘোষণা দেন।