শরণখোলায় সংবাদ সম্মেলন

বীর মুক্তিযোদ্ধা ও তার পরিবারকে প্রাণনাশের হুমকি

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০৯:১৩:১১ পিএম

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলায় সরকার কর্তৃক বন্দোবস্ত দেয়া জমি থেকে বীর মুক্তিযোদ্ধার লাগানো গাছ কেটে নেয়াসহ হামলার ও প্রাণ নাশের হুমকি দিয়েছে একটি সংঘবদ্ধ চক্র। ওই চক্রের হাত থেকে বাঁচতে সোমবার দুপুরে উপজেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন বীর মুক্তিযোদ্ধা মো. হেমায়েত উদ্দিন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, সরকারি নীতিমালার আলোকে তৎকালীন সহকারী কমিশনার (ভূমি) কেএম মামুনুজ্জামান আমার নামে ১ একর জমি বন্দোবন্ত দিলে প্রায় ২০ বছর ধরে জমির ভোগ দখলে আছি। উপজেলার পশ্চিম রাজাপুর গ্রামের ইউনুস হাং, খলিল হাং, জাহাঙ্গীর আকন, আঃ বারেক জোমাদ্দার, সহ ৮/১০ জনের একটি সংঘবদ্ধ চক্র আমার জমির গাছপালার মালিকানা দাবি করে কোর্টে একটি মামলা দায়ের করে। পরে ধানসাগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মইনুল ইসলাম টিপু সরেজমিনে তদন্ত করে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও ইউপি সদস্যদের নিয়া সালিশ বৈঠকের মাধ্যমে বিষয়টি মীমাংসা গাছের মূল্য ও মামলা তুলে নেওয়া বাবদ ৬০ হাজার টাকা নির্ধারণ করিলে আমরা তা পরিশোধ করি।

তিনি আরো জানান, গত ১ এপ্রিল চিকিৎসার জন্য ডাক্তার দেখানোর জন্য খুলনা গেলে ওই সংঘবদ্ধ চক্রটি আমার বাড়িতে প্রবেশ ঢুকে ৫/৬টি গাছ কেটে নিয়া যায়। খুলনা হতে ফিরে এসে গাছ কাটার কারণ জানতে চাইলে আমাকে মারপিট করাসহ প্রাণ নাশের হুমকি দেয় এবং আইনের আশ্রয় নেয়ার কথা বললে আমাকে ও আমার পরিবারকে শেষ করে ফেলবে বলে হুমকি দেয়।  এ বিষয়ে শরণখোলা থানার অফিসার ইনচার্জ বরাবর অভিযোগ দায়ের করি।

এ ব্যাপারে প্রতিপক্ষ বারেক জোমাদ্দারের সাথে যোগাযোগ করা হলে তিনি ভয়ভীতি ও প্রাণ নাশের হুমকির বিষয়টি অস্বীকার করে বলেন, তিনি কোন গাছ কাটেননি। অন্যকেই কাটছে কিনা জানিনা।

শরণখোলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইকরাম হোসেন বলেন, বীর মুক্তিযোদ্ধার একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।