আলমডাঙ্গা কলেজের ৬ শিক্ষার্থীর মেডিকেলে চান্স

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ১২:৩৯:৪৭ এম

আলমডাঙ্গা অফিস: আলমডাঙ্গা সরকারি ডিগ্রী কলেজ থেকে এ বছর ৬ মেধাবী শিক্ষার্থী মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেয়ে এলাকাবাসীকে চমকে দিয়েছে। শিক্ষার্থীদের এমন সাফল্যে কলেজের শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসী খুবই আনন্দিত। অভুতপূর্ব সাফল্যে সকল স্তরের মানুষ শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন। করোনার কারণে লেখাপড়া ব্যাপক বাধাগ্রস্ত শিক্ষার্থীরা তাদের আন্তরিক অধ্যাবস্যয় ও শিক্ষকদের সহযোগিতায় এই সাফল্য অর্জন করেছে। এরমধ্যে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ভর্তির সুযোগ পেয়েছেন তাসনিম জাহান সোহানী, তিনি বন্ডবিল গ্রামের শিক্ষক আহাদ আলী ও সাবিনা খাতুনের কন্যা।

ফারদ্বীন নাইব ভর্তি হওয়ার সুযোগ পেয়েছেন সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজে। তিনি আলমডাঙ্গা সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কৃষিবিদ গোলাম ছরোয়ার ও মুর্শিদা পারভীনের পুত্র।

মিথিলা নাসরিন শানু সুযোগ পেয়েছে নীলফামারী মেডিকেল কলেজে ভর্তির সুযোগ। তিনি আলমডাঙ্গা মিয়াপাড়ার ব্যবসায়ী আছির উদ্দিন শাহ ও শিক্ষিকা নাজমা আক্তার বানুর কন্যা।

নুরানী তাজমিরিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছেন। তিনি কুমারী গ্রামের শিক্ষক তহুরুজ্জামান ও নাজমা খাতুনের কন্যা। তাসনিন নূর মিথিলা  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছেন। তিনি গোবিন্দপুর গ্রামের মুনিয়ার হোসেন ও শিউলী খাতুন দম্পতির কন্যা। হোসনে আরা রূপা যশোর মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছেন। তিনি  কালিদাসপুর গ্রামের হাবিবুর রহমান ও নিলুফা ইয়াসমিনের কন্যা।

আলমডাঙ্গা সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কৃষিবিদ গোলাম ছরোয়ার মিঠু বলেন, আমরা সর্বাত্বক চেষ্টা করেছি শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা দিতে। শিক্ষকদের ঐকান্তিক প্রচেষ্টা, অভিভাবকদের সহযোগিতা আর শিক্ষার্থীদের মনযোগ সহকারে পড়াশোনা আজকের এই সাফল্যের কারন। আলমডাঙ্গা সরকারি কলেজের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূর শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, ভালো ফলাফলের পাশপাশি পড়াশোনায় আরো মনোযোগী হলে পরবর্তী সময়ে উচ্চতর ডিগ্রী লাভে সহায়ক হবে।